২৩ মে, ২০২৪
৯ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

সিরিজ খেলতে প্রস্তুত হচ্ছে ভারত-পাকিস্তান!

মিরর স্পোর্টস : রাজনৈতিক উত্তেজনার কারণে দীর্ঘ ১১ বছর ধরে কোনো ধরনের দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না ভারত-পাকিস্তান। সবশেষ ২০১২-১৩ মৌসুমে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছিল ভারত। এরপর থেকে শুধু আইসিসি ও উপমহাদেশের আয়োজিত টুর্নামেন্টগুলোতে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল।

একই সীমানা শেয়ার করা দু্ই দেশের মধ্যে রাজনৈতিক সম্পর্কের অবনতি হওয়ার কারণে কোনো ধরনের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে পারেনি দুই দেশের বোর্ড। তবে এরইমধ্যে এক চমকপ্রদ মন্তব্য করে আলোচনার কেন্দ্রবিন্দুতে এসেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফ।

পিসিবি প্রধানের এই বক্তব্য ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবাসাইটে প্রকাশ করা হয়েছে। যদিও এখন পর্যন্ত এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানায়নি ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)।

তবে যদি সত্যিই পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে রাজি হয় ভারত, তাহলে ক্রিকেট অঙ্গনের এটি বড় পাওয়া হবে। কারণ, এই দুই দেশের খেলা দেখার জন্য অধীর অপেক্ষায় থাকেন ক্রিকেটপ্রেমীরা। ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে কানায় কানায় পূর্ণ হয়ে যায় ক্রিকেট গ্যালারি।

সবশেষ বিশ্বকাপে ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচ খেলেছে পাকিস্তান। ভারতের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ম্যাচটি পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে ভারত। এরপর চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে আগামী ৯ জুন ভারতের মুখোমুখি হবে পাকিস্তান।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top