২৩ জুলাই, ২০২৪
৮ শ্রাবণ, ১৪৩১
Mirror Times BD

ভারতের কোচ হয়ে যা বললেন গৌতম গম্ভীর

মিরর স্পোর্টস : যে কথা সবাই জানতো, তারই আনুষ্ঠানিক ঘোষণা এলো মঙ্গলবার সন্ধ্যায়। ভারতের নতুন কোচ হলেন গৌতম গম্ভীর। বোর্ড সচিব জয় শাহ নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। তিনিই দিয়েছেন অফিসিয়াল ঘোষণা। এরপরই নিজের দেশের উদ্দেশে বার্তা দিলেন ভারতকে দুই ফরম্যাটে বিশ্বকাপ এনে দেয়া এই ওপেনার।

রাহুল দ্রাবিড়ের পর গৌতম গম্ভীর ভারতের কোচ হবেন, এটা আগেই জানা ছিল সকলের। সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপ শেষেই রাহুল দ্রাবিড়ের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। এরপর গম্ভীরের কোচ হওয়ার গুঞ্জন আরও জোরালো হয়ে ওঠে। কলকাতা নাইট রাইডার্সকে সর্বশেষ আইপিএল আসরে শিরোপা জিতিয়েছেন মেন্টরের ভূমিকায়। 

এরপর থেকেই কোচ হিসেবে গম্ভীরের কোচের ভূমিকায় দেখার সম্ভাবনা জোরালো হয়ে ওঠে। মাঝে বেতন নিয়ে দুই পক্ষের মাঝে দর কষাকষি চলেছিল। তখনই আলোচনায় উঠে আসে ভি রমনের নাম। তবে সেসব পাশ কাটিয়ে গম্ভীরই হলেন ভারতের কোচ।

ভারতীয় দলের কোচ হওয়ার পর এক টুইটে দিলেন ৬৭ শব্দের ছোট এক বার্তা। সেখানে উঠে এলো সাফল্য পাওয়ার আকুতি, ‘ভারত আমার পরিচিতি। দেশের হয়ে খেলা আমার জীবনের সেরা সম্মান। জাতীয় দলে আবার ফিরতে পেরে খুশি, সে যতই অন্য ভূমিকায় হোক না কেন। কিন্তু আমার লক্ষ্য আগেও যা ছিল এখনই তাই। সেটা দেশকে গর্বিত করা। ১৪০ কোটি ভারতীয়ের দায়িত্ব রয়েছে নীল জার্সিধারীদের কাঁধে। তাদের স্বপ্ন সত্যি করার জন্য যেটা দরকার সেটাই করব।’

পরে বোর্ডের বিবৃতিতে গম্ভীর বলেন, ‘তেরঙা, আমার দেশবাসী এবং দেশের সেবা করার সুযোগ পেয়ে সম্মানিত। ভারতীয় দলকে সফল ভাবে এত দিন এগিয়ে নিয়ে যাওয়ার জন্য রাহুল দ্রাবিড় এবং ওর সাপোর্ট স্টাফদের ধন্যবাদ। জাতীয় দলের কোচ হওয়ার সুযোগ পেয়ে আমি সম্মানিত এবং উত্তেজিত। ক্রিকেট খেলার সময় দেশের জার্সি প্রতি বার পরার সময়ে গর্ববোধ করেছি। নতুন দায়িত্ব নেওয়ার পরেও তার কোনও বদল হবে না। ক্রিকেট আমার প্যাশন। বোর্ড, এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণ, সাপোর্ট এবং সবচেয়ে আগে, খেলোয়াড়দের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি। আগামী দিনে আরও অনেক প্রতিযোগিতায় দলকে সাফল্য এনে দিতে চাই।’

বিশ্বকাপ জয়ের পরই ভারতীয় দল পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। কারণ তিন তারকা ক্রিকেটার রোহিত শর্মা, বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা চ্যাম্পিয়ন হয়েই অবসর ঘোষণা করেছেন টি-টোয়েন্টি থেকে। যদিও তারা খেলবেন বাকি দুই ফরম্যাট। এমনকি রবিচন্দ্রন অশ্বিন এবং মোহাম্মদ শামিদের মতো তারকারাও আছেন ক্যারিয়ারের শেষের দিকে। ফলে দলকে নতুন করে গড়ে তোলার দায়িত্ব এখন গম্ভীরের কাঁধে।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুলা ২৩, ২০২৪
temperature icon 30°C
overcast clouds
Humidity 75 %
Pressure 1000 mb
Wind 15 mph
Wind Gust Wind Gust: 19 mph
Clouds Clouds: 100%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:27
Sunset Sunset: 18:56

⠀আরও দেখুন

Scroll to Top