১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

বিশ্বকাপের জন্য পাকিস্তানের শক্তিশালী স্কোয়াড ঘোষণা

মিরর স্পোর্টস : অনেক নাটকীয়তার পর অবশেষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। আইসিসির এই মেগা আসরের দল ঘোষণায় দেরি করলেও, যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে কারা খেলতে যাচ্ছেন সেটা অনেকটাই অনুমেয় ছিল। কারণ আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের জন্য ১৮ সদস্য থেকেই তাদের ১৫ জনকে চূড়ান্ত করা হয়েছে। যেখানে কোন রিজার্ভ ক্রিকেটার রাখেনি পাকিস্তান।

বাবর আজমের নেতৃত্বাধীন দলটিতে তেমন চমক নেই। অর্থাৎ কাঙ্ক্ষিত ক্রিকেটারদের নিয়েই বিশ্বকাপ খেলতে যাচ্ছে ২০০৯–এর বিশ্বচ্যাম্পিয়নরা। শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানের সঙ্গে অবসর ভেঙে ফেরা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমের মতো তারকারা আছেন চূড়ান্ত স্কোয়াডে। এ ছাড়া প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার ডাক পেয়েছেন সাইম আইয়ুব, উসমান খান, আজম খান ও আব্বাস আফ্রিদি।

আগামী ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শুরু হবে। ২৫ ফেব্রুয়ারি স্কোয়াড চূড়ান্ত করার শেষ দিন। তার আগেরদিনই জরুরি বৈঠকের পর পাকিস্তান স্কোয়াড ঘোষণা করেছে। এর আগে অবশ্য এ নিয়ে কম নাটকীয়তা হয়নি। আগামী ৭ জুন নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে বাবরের দল। এরপর ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত, ১২ জুন কানাডা ও ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপপর্বে পাকিস্তানের শেষ ম্যাচ।

এক বিবৃতিতে দলে থাকা ক্রিকেটারদের নিয়ে পিসিবি জানিয়েছে, ‘এটি তরুণ ও অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়ে গড়া অনেক বেশি প্রতিভাবান ও ভারসাম্যপূর্ণ একটি দল। এখানে থাকা ক্রিকেটাররা একসঙ্গে কিছু সময় ধরে খেলে আসছেন এবং আগামী মাসে শুরু হতে যাওয়া ইভেন্টের (বিশ্বকাপ) জন্য পুরোদমে প্রস্তুত।’

গত পিএসএল আসরে চোটে পড়েছিলেন তারকা পেসার হারিস রউফ। এরপর থেকে তিনি মাঠের বাইরে আছেন। বিশ্বকাপের জন্য রউফ পুরোপুরি সেরে উঠেছেন দাবি করে পিসিবি বলছে, ‘হারিস রউফ এখন পুরো ফিট এবং নেটেও ভালোভাবে বোলিং করতে পারছেন। এটি খুব ভালো হবে যদি তিনি হেডিংলিতে (ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি) খেলার জন্য উপযুক্ত অবস্থায় থাকেন, তবে আমরা খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী। টি-টোয়েন্টি বিশ্বকাপেও হারিস আমাদের অন্য পেসারদের মতো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।’

সবমিলিয়ে পাকিস্তান পাঁচজন বিশেষজ্ঞ পেসার নিয়ে বিশ্বকাপ খেলতে যাচ্ছে। সাম্প্রতিক সিরিজগুলোতে খেলা আব্বাস আফ্রিদি চূড়ান্ত দলেও জায়গা করে নিয়েছেন। স্পিনে অভিজ্ঞ ইমাদ ওয়াসিমের সঙ্গে থাকছেন তরুণ লেগস্পিনার আবরার আহমেদ এবং আরেক স্পিন অলরাউন্ডার শাদাব খান। একাদশে সবমিলে উইকেটরক্ষক আছেন তিনজন, অভিজ্ঞ রিজওয়ানের সঙ্গে আজম খান ও আরব আমিরাত ছেড়ে আসা উসমান খানও ধরবেন বিশ্বকাপের বিমান।

পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, উসমান খান, আজম খান, ইমাদ ওয়াসিম, শাদাব খান, সাইম আইয়ুব, ইফতিখার আহমেদ, আবরার আহমেদ, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, আব্বাস আফ্রিদি ও হারিস রউফ।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুন ১৩, ২০২৪
temperature icon 38°C
broken clouds
Humidity 45 %
Pressure 999 mb
Wind 10 mph
Wind Gust Wind Gust: 10 mph
Clouds Clouds: 84%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:13
Sunset Sunset: 18:57

⠀আরও দেখুন

Scroll to Top