২৪ জুলাই, ২০২৪
৯ শ্রাবণ, ১৪৩১
Mirror Times BD

বিশ্বকাপজয়ী ভারতকে হারিয়ে জিম্বাবুয়ের চমক

মিরর স্পোর্টস : মাত্র এক সপ্তাহ আগেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নিজেদের দ্বিতীয় বিশ্বকাপ জিতেছে ভারত ক্রিকেট দল। বিশ্বকাপ জয়ী ভারত দল দেশে ফেরার মাত্র দুই দিন পরই অবশ্য মাঠে নামতে হয়েছে টিম ইন্ডিয়ার আরেক বহরকে। রোহিতরা দেশে থাকলেও জিম্বাবুয়েতে রয়েছে শুভমান গিলের নেতৃত্বে ভারতের আরেক দল। বিশ্বচ্যাম্পিয়নের তকমা লাগিয়ে প্রথম ম্যাচটা অবশ্য ভালো হলো না গিলের দলের। বিশ্বকাপ না খেলা জিম্বাবুয়ের কাছে হারতে হয়েছে দ্বিতীয় সারির টিম ইন্ডিয়ার।

বিশ্বকাপ জয়ী কোন সদস্য দলে না থাকার পরেও দলে রিংকু সিং, ধ্রুব জুরেল, শুভমান গিল, রিয়ান পরাগদের মতো তারকা ছিল তবে তবুও শনিবার (৬ জুলাই) হওয়া ম্যাচে পাত্তা পায়নি টিম ইন্ডিয়া।

হারারে স্পোর্টস ক্লাবে প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে ১৩ রানে হারিয়ে সিরিজ শুরু করেছে জিম্বাবুয়ে। সিকান্দার রাজা বাহিনীর ১১৫ রানের জবাবে মাত্র ১০২ রান করেই অলআউট হয়েছে টিম ইন্ডিয়া। এই পরাজয়ে টি-টোয়েন্টিতে টানা ১২ ম্যাচের জয়ের রেকর্ড ভাঙল বিশ্ব চ্যাম্পিয়নদের।

নতুন রুপের ভারত দলে আজকের ম্যাচ দিয়ে অভিষেক হয়েছে আইপিএল মাতানো দুই তরুণ অভিষেক শর্মা ও রিয়ান পরাগের। তবে জাতীয় দলে তাদের শুরুটা ভালো হয়নি। অভিষেক ডাক ও পরাগ ২ রান করে প্যাভিলিয়নে ফেরত যান। গিল অবশ্য চেষ্টা করলেও ২৪ রানে ৪ উইকেট হারিয়ে বসে ভারত।

গিলে ৩১ রান ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ। শেষদিকে ওয়াশিংটন সুন্দর আপ্রাণ চেষ্টা করলেও তা পর্যাপ্ত ছিল না। ৩৪ বলে ২৭ রান করেন এ অলরাউন্ডার আর আভেশ খানের ব্যাট থেকে আসে ১৬, বাকি কেউ দুই অঙ্কের ঘরে পা রাখতে পারেননি। জিম্বাবুয়ের হয়ে তেন্দাই চাতারা ও সিকান্দার রাজা ৩টি করে উইকেট পান।

এর আগে ক্লাইভ মাদানদের ২৯ ও বেশ কয়েকটি ক্যামিওতে ভর করে ১১৬ রানের লক্ষ্য দাঁড় করায় জিম্বাবুয়ে। ছোট এই লক্ষ্যই পরাশক্তি ভারতের বিপক্ষে তাদের জয় এনে দেয়।

ভারতের হয়ে ৪ উইকেট নেন রবি বিষ্ণুই।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুলা ২৪, ২০২৪
temperature icon 27°C
overcast clouds
Humidity 90 %
Pressure 996 mb
Wind 12 mph
Wind Gust Wind Gust: 22 mph
Clouds Clouds: 96%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:27
Sunset Sunset: 18:55

⠀আরও দেখুন

Scroll to Top