১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

বাংলাদেশ-ভারত প্রস্তুতি ম্যাচ দেখবেন যেভাবে

মিরর স্পোর্টস : বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে আজ শনিবার (১ জুন) রাতে মাঠে নামবে বাংলাদেশ। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। বিশ্বকাপের আগে নিজেদের ফাইন টিউনিং, কম্বিনেশন তৈরি ও কিছু খেলোয়াড়কে বাজিয়ে দেখার ক্ষেত্রে এই ম্যাচটি উভয় দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি। বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল নাগরিক টিভি ছাড়াও স্টার স্পোর্টস, আইসিসি টিভি ও ডিজনি প্লাস হটস্টারেও এই ম্যাচটি সরাসরি দেখা যাবে।

এই ম্যাচের মাধ্যমে যুক্তরাষ্ট্রের কন্ডিশনের সঙ্গে শেষ মুহূর্তে নিজেদের মানিয়ে নিতে চেষ্টা করবে উভয় দল। ভারতের খেলোয়াড়রা সবাই আইপিএল খেলে এসেছেন। তাদের প্রস্তুতিতে ঘাটতি নেই। তারপরও বাংলাদেশের বিপক্ষের ম্যাচের আগে নেটে ঘাম ঝরিয়েছেন তারা।

এই ম্যাচের আগে বিরাট কোহলি নিউ ইয়র্কে পৌঁছেছেন। যদিও তার খেলার সম্ভাবনা কম। তারপরও যদি খেলেন তাহলে রোহিত শর্মার সঙ্গে তাকে উদ্বোধন করতে দেখা যেতে পারে। সেক্ষেত্রে যশস্বী জয়সওয়াল তিনে ব্যাটিং করবেন।

বাংলাদেশের বিপক্ষে আজ ভারত তিন পেসার ও দুই স্পিনার নিয়ে মাঠে নামবে। জাসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং ও মোহাম্মদ সিরাজ থাকবেন পেস আক্রমণে। ব্যাক-আপ বোলার হিসেবে থাকবেন হার্দিক পান্ডিয়া।

আর স্পিনে রবীন্দ্র জাদেজাকে বিশ্রাম দিয়ে বাজিয়ে দেখা হতে পারে কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালকে।

প্রশ্ন হতে পারে এই ম্যাচে সঞ্জু স্যামসন নাকি ঋষভ পন্ত কে দাঁড়াবেন উইকেটের পেছনে? টি-টোয়েন্টিতে পন্তের চেয়ে সঞ্জুর রেকর্ড ভালো। তবে বাংলাদেশের বিপক্ষে উইকেটের পেছনে দেখা যেতে পারে পন্তকে।

অন্যদিকে বাংলাদেশ বেশ আগে থেকেই আছে যুক্তরাষ্ট্রে। তারা মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ সিরিজ খেলেছে। যদিও বৃষ্টি ও ঝড়ো আবহাওয়ার কারণে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তাদের প্রথম প্রস্তুতি ম্যাচটি বাতিল হয়েছে। আজকের ম্যাচটি খেলে বাংলাদেশও বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে পারবে।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top