২৯ মে, ২০২৪
১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

বাংলাদেশেই টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতি টানলেন উইলিয়ামস

মিরর স্পোর্টস : জিম্বাবুয়ে ক্রিকেট দলের অন্যতম পরীক্ষিত সৈনিক শন উইলিয়ামস। রোডেশিয়ানদের হয়ে তিন ফরম্যাটেই নিয়মিত মুখ তিনি। তবে ২০০৬ সালে টি-টোয়েন্টি ক্যারিয়ার শুরু করা এই অলরাউন্ডার আজ বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে নিজের ক্যারিয়ারের ইতি টানলেন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের প্রথম ম্যাচটা অবশ্য বাংলাদেশের মাটিতে টাইগারদের বিপক্ষেই খেলতে নেমেছিলেন শন উইলিয়ামস। আজ সেখানেই বিদায় বললেন এই ফরম্যাটকে।

রোববার (১২ মে) বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচের পর সতীর্থদের অবসরে যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

বাংলাদেশ সিরিজের ম্যাচে স্কোয়াডে থাকলেও প্রথম ম্যাচগুলোতে একাদশে ছিলেন না উইলিয়ামস। অভিজ্ঞ এই ক্রিকেটারকে কেবল শেষ ম্যাচেই সুযোগ পেয়েছেন। এদিন ব্যাট এবং বল হাতে উল্লেখযোগ্য কোনো অবদান রাখতে না পারলেও জয় দিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ করেছেন উইলিয়ামস।

ম্যাচ শেষে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ড্রেসিংরুমে সতীর্থদের সামনে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি।

টি-টোয়েন্টি থেকে অবসরের সিদ্ধান্ত নিলেও ওয়ানডে এবং টেস্ট খেলা চালিয়ে যাবেন উইলিয়ামস। লম্বা ক্যারিয়ারে ৮১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন উইলিয়ামস। ২৩.৪৮ গড় ও ১২৬.৩৮ স্ট্রাইক রেটে ১৬৯১ রান করেছেন, ফিফটি ছিল ১১টি। বাঁহাতি স্পিনেও তিনি ছিলেন কার্যকর, ৭৩ ইনিংসে বল করে ৯.৯৩ ইকোনমি রেটে ৪৮ উইকেট নিয়েছেন।

বিদায়ের দিনে ব্যাটিংয়ে নামার সুযোগ হয়নি উইলিয়ামসের। তিনি নামার আগেই জয় তুলে নিয়েছে জিম্বাবুয়ে। বাংলাদেশের দেওয়া ১৫৮ রানের লক্ষ্য ৮ উইকেট এবং ৯ বল হাতে রেখে জিতেছে উইলিয়ামসের দল। বোলিংয়ে এক ওভার হাত ঘুরিয়েছেন। তাতে ১২ রান দিয়ে কোনো উইকেট পাননি।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
মে ২৯, ২০২৪
temperature icon 34°C
overcast clouds
Humidity 62 %
Pressure 998 mb
Wind 10 mph
Wind Gust Wind Gust: 12 mph
Clouds Clouds: 98%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:15
Sunset Sunset: 18:50

⠀আরও দেখুন

Scroll to Top