২৯ মে, ২০২৪
১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

ফিলিস্তিনির সঙ্গে যুদ্ধের বার্তা দিয়ে গ্রেপ্তার ইসরায়েলি ফুটবলার

মিরর স্পোর্টস : ফুটবল ম্যাচে ফিলিস্তিনির সঙ্গে যুদ্ধের বার্তা দিয়ে গ্রেপ্তার হয়েছেন তুরস্কের লিগে খেলা ইসরায়েল জাতীয় দলের ফুটবলার সাগিব জেহেসকেল। এই ঘটনায় তুরস্কের ক্লাব আন্তলিয়াসপো বহিষ্কার করেছে এই ইসরায়েলি ফুটবলারকে। ‘তুরস্কের মূল্যবোধবিরোধী কর্মকাণ্ড’ এর অভিযোগ এনে সাগিবকে আটক দেখিয়েছে তুরস্ক কর্তৃপক্ষ।

তুরস্কের স্থানীয় গণমাধ্যমে বলা হয়, রবিবার রাতে জেহেসকেলকে গ্রেপ্তার করা হয়েছে। ইসরায়েল জাতীয় দলের এই ফুটবলার গতকাল তুর্কি সুপার লিগে আন্তালিয়াসপোরের হয়ে ত্রাবজোন্সপোরের বিপক্ষে ম্যাচে গোল করেন। গোলের উদযাপনের সময়য় ক্যামেরার সামনে নিজের বাঁ হাতের কব্জিতে বাঁধা ব্যান্ডেজ দেখান জেহেসকেল। ব্যান্ডেজে লেখা ছিল ‘এক শ দিন। ০৭/১০’। সঙ্গে ডেভিডের তারকা চিহ্ন। এটি মূলত ইহুদি আত্মপরিচয় ও ইহুদিধর্মের স্বীকৃত প্রতীক হিসেবে ব্যবহার হয়ে থাকে।

তার এমন কর্মকাণ্ড যুদ্ধের পক্ষে বার্তা দেয়। জেহেসকেলের বার্তায়, গত ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস কর্তৃক ইসরায়েলে হামলা ও এর এক শ দিন পূর্তিকে বোঝানো হয়। তুরস্কের বিচারমন্ত্রী জানিয়েছিলেন, জেহেসকেলের বিরুদ্ধে ‘ঘৃণা উসকে দেওয়ার’ অভিযোগে তদন্ত চলছে।

স্থানীয় গণমাধ্যমের সূত্রে জানা যায়, রবিবার রাতে তুরস্ক ত্যাগের প্রস্তুতির সময় জেহেসকেলকে পুলিশ আটক করে নিয়ে যায়। পরে আন্তালিয়াসপোর এক বিবৃতিতে জানায়, ‘দেশের মূল্যবোধবিরোধী কার্যক্রমের’ জন্য জেহেসকেলকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ২০২৬ সাল পর্যন্ত আন্তালিয়াসপোরে খেলার জন্য চুক্তিও বাতিল করা হচ্ছে।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
মে ২৯, ২০২৪
temperature icon 34°C
overcast clouds
Humidity 62 %
Pressure 998 mb
Wind 10 mph
Wind Gust Wind Gust: 12 mph
Clouds Clouds: 98%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:15
Sunset Sunset: 18:50

⠀আরও দেখুন

Scroll to Top