২৩ মে, ২০২৪
৯ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

পরাজয়ে বছর শেষ আর্সেনালের

মিরর স্পোর্টস : আর্সেনালের সামনে সুযোগ ছিল বছরের শেষ ম্যাচে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার। কিন্তু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারলো না মিকেল আর্তেতার দল। তিক্ততায় শেষ হলো বছরের শেষ ম্যাচ। শুরুতে এগিয়ে গিয়েও ফুলহ্যামের কাছে ২-১ ব্যবধানে হেরে বছর শেষ করলো ‘গানার্স’রা।

রবিবার (৩১ ডিসেম্বর) ফুলহ্যামের মাঠে ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। বক্সের বাঁ দিক থেকে গাব্রিয়েল মার্তিনেল্লির শট ফুলহ্যাম গোলরক্ষক বার্নড লেনো ঠেকালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। কাছেই অরক্ষিত থাকা সুযোগসন্ধানী বুকায়ো সাকা ফাঁকা জালে বল পাঠান।

গোল খেয়েও আত্মবিশ্বাস হারায়নি ফুলহ্যাম। চতুর্দশ মিনিটে পাল্টা আক্রমণ করে তারা। তবে রাউল হিমেনেসের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন আর্সেনাল গোলরক্ষক ডেভিড রায়া। ২৯তম মিনিটে আর পারেননি। বাঁ দিক থেকে সতীর্থের পাস পেয়ে ডান পায়ের জোরালো শটে সমতা ফেরান হিমেনেস।

বিরতির আগে দারুণ এক আক্রমণ থেকে দলকে ফের এগিয়ে নেওয়ার সুযোগ আসে মার্তিনেল্লির সামনে। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। ফলে ১-১ গোলের সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল।

বিরতির পর নেমেও গোল মিসের মহড়া বজায় রাখে আর্সেনাল। বিপরীতে ৫৯তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। কর্নার ক্লিয়ার করতে পারেনি আর্সেনালের খেলোয়াড়রা।  বল পেয়ে দেরি না করে ডান পায়ের শটে কাছ থেকে জাল খুঁজে নেন ইংলিশ ফরোয়ার্ড ববি ডি করডোভা-রেইড।

শেষমেশ এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে ফুলহ্যাম। চলতি আসরে সব মিলিয়ে আর্সেনালের এটি চতুর্থ হার। ২০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে চারেই আছে তারা। তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে ম্যানচেস্টার সিটি। ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অ্যাস্টন ভিলা। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে লিভারপুল। ২০ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে ফুলহ্যাম।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top