১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

তাসকিনকে নিয়ে সুখবর মিলছে

মিরর স্পোর্টস : চোট সঙ্গে নিয়েই বিশ্বকাপের জন্য উড়াল দিতে হয়েছে তারকা পেসার তাসকিন আহমেদকে। যুক্তরাষ্ট্র সিরিজে খেলা হয়নি। শঙ্কা ছিল বিশ্বকাপেও খেলা নিয়ে। তবে সেই জায়গায় মিলেছে সুখবর।

প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু ও বিসিবির প্রধান চিকিত্সক ড. দেবাশীষ চৌধুরী জানিয়েছেন ইতিবাচক খবর। গতকাল মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে লিপু বলেছেন, ‘তাসকিনের আরেকটা এমআরআই করা হয়েছে। প্রত্যাশার চেয়ে বেশি গতিতে সে ভালো করছে। সামনে আরো একবার পরীক্ষা করে দেখা হবে। সেটা ৩০/৩১ তারিখের দিকে। এরপর ১ তারিখ থেকে হয়তো বোলিং শুরু করবে। আর এখন থেকেই অনুশীলন শুরু করবে। আশা করছি ৫ তারিখ থেকে তাসকিন পরিপূর্ণ রানআপ নিয়ে বোলিং শুরু করতে পারবে।’

দলের বিষয়ে প্রধান নির্বাচক বলেছেন, ‘আমরা যেই দলটা দিয়েছিলাম সেটাকেই চূড়ান্ত হিসেবে রাখছি। গদবাঁধা যে নিয়মটা থাকে, বাড়তি সুবিধা দেওয়ার জন্য প্রতিটি দলকেই দেওয়া হয়েছিল সুযোগটা। সেই আলোকে ২৪ তারিখ দুবাই সময় রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত সময় ছিল। এ ব্যাপারে যেটা করতে হয়, নিয়ম মেনে আমরা নির্বাচকেরা, অধিনায়ক ও কোচের সঙ্গে আলাপ করেছিলাম, যে দলটা আমাদের এই মুহূর্তে আছে, যেখানে তাসকিনকে সংযুক্ত করা আছে, সেই দলটিই আমরা বহাল রেখেছি।’

তাসকিনকে নিয়ে চিকিত্সক ড. দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই তাকে পাওয়া যেতে পারে। কয়েক ধাপে তাকে প্রস্তুত করার কথাও জানিয়েছেন বিসিবির চিকিত্সক। প্রথমে ছোট রানআপে বল করা। পরে দৌড়ে সমস্যা হচ্ছে কিনা, সেটি পর্যবেক্ষণ করা।

তিনি বলেছেন, তাসকিনের হাড়ে যেই সমস্যা ছিল, সেটি প্রায় ঠিক হওয়ার পথে। এদিকে তাসকিন সুস্থ না হলেও বিকল্প ব্যবস্থা রেখে দলের সঙ্গে নেওয়া হয়েছে হাসান মাহমুদকে। শেষ পর্যন্ত ঢাকা এক্সপ্রেস মাঠে নামতে না পারলে হাসানকেও দেখা যেতে পারে দলে। তবে সবার মতে তাসকিন মাঠে নামার জন্য সুস্থ হয়ে উঠবেন।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top