১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

ঝড়ে ক্ষতিগ্রস্ত স্টেডিয়াম, বাতিল বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ

মিরর স্পোর্টস : কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে কিছুটা আগেভাগেই যুক্তরাষ্ট্রে গিয়েছিল বাংলাদেশ দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেললেও বৈরি আবহাওয়ার কারণে খুব বেশি প্রস্তুতি নিতে পারেনি নাজমুল হোসেন শান্তরা। এবার তো আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচের প্রথমটিই বাতিল হয়ে গেলো। মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামার কথা ছিল বাংলাদেশের। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে সেটি সম্ভব হয়নি। এদিন সকালে প্রবল ঝড়ে স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনসহ কিছু স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। মাঠও খেলার জন্য উপযুক্ত না হওয়ায় ম্যাচটি বাতিল ঘোষণা করা হয়েছে।

বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের মধ্যে প্রস্তুতি ম্যাচটি বাতিল করা হয়েছে। গত কয়েক দিনের ঝড়ের পর কোনোভাবেই ম্যাচটি মাঠে গড়ানোর মতো পরিস্থিতি ছিল না। এই প্রতিকূল আবহাওয়ার কারণে ম্যাচটি বাতিল করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচটা ওয়ার্ম-আপ কিংবা গা গরমের হলেও বাংলাদেশের জন্য এটা গুরুত্ববহ। কারণ যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথমবার সিরিজ হারে আত্মবিশ্বাস তাদের তলানিতে। যদিও শেষ ম্যাচটি জিতে লাল-সবুজ জার্সিধারীরা হোয়াইটওয়াশ এড়িয়েছে। কিন্তু এই জয়ে তৃপ্তির ঢেঁকুর তোলার খুব একটা সুযোগ নেই। কেন না শেষ ম্যাচে যুক্তরাষ্ট্র মূল একাদশের চারজন ক্রিকেটারকে বিশ্রামে রেখে খেলেছে। অনেকটা দ্বিতীয় সারির দলের বিপক্ষে খুব সহজেই ম্যাচ জিতেছে বাংলাদেশ।

ফলে সবকিছু বিবেচনায় যুক্তরাষ্ট্রের বিপক্ষে আজও বড় পরীক্ষায় বসতে হতো। শেষ পর্যন্ত বৈরি আবহাওয়ার কারণে সেটি সম্ভব হলো না। ডালাসের এই মাঠেই ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজে হিউস্টনের প্রেইরি ভিউ কমপ্লেক্সের উইকেট ছিল কিছুটা স্লো প্রকৃতির। সেই তুলনায় বিশ্বকাপের এই উইকেট হবে স্পোর্টিং ধরনের। গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামের অতীত রেকর্ড যাচাই করে দেখা গেছে, মেজর লিগে রানের জন্যই উইকেটটি গড়া। গড়ে ১৯০ এর বেশি রান হয়। এই ভেন্যুতে ভালো করতে হলে বড় স্কোর গড়ার বিকল্প নেই।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ বাতিল হলেও বাংলাদেশ আরও একটি ম্যাচ খেলার সুযোগ পাবে। ১ জুন নিউইয়র্কে ভারতের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে নামবে তারা। ২ জুন থেকে শুরু হবে বিশ্বকাপ। এবারের আসরে ‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশ বিশ্বকাপ মিশন শুরু করবে। এরপর ১০ জুন দক্ষিণ আফ্রিকা, ১৩ জুন নেদারল্যান্ডস ও ১৭ জুন নেপালের বিপক্ষে খেলবে।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top