২৩ জুলাই, ২০২৪
৮ শ্রাবণ, ১৪৩১
Mirror Times BD

উগান্ডাকে ৪০ রানে গুটিয়ে কিউইদের রেকর্ড জয়

মিরর স্পোর্টস : টি-টোয়েন্টি বিশ্বকাপে বিদায় নিশ্চিত হয়ে গেছে নিউজিল্যান্ডের। তাই উগান্ডার বিপক্ষে তাদের ম্যাচটা গুরুত্ববহ ছিল না। আনুষ্ঠানিকতার সেই ম্যাচে সহজ জয় পেয়েছে কিউইরা। পূর্ব আফ্রিকার দেশটিকে রেকর্ড ৮৮ বল হাতে রেখে ৯ উইকেটে হারিয়ে তারা জয়ের ধারায় ফিরেছে। বলের হিসেবে টি-টোয়েন্টিতে এটি নিউজিল্যান্ডের সবচেয়ে বড় জয়।

বৃহস্পতিবার পাপুয়া নিউগিনির বিপক্ষে আফগানদের জয় ভাগ্য নির্ধারণ করে দেয় কিউইদের। তাই শেষ দিকে অন্তত সান্ত্বনার খোঁজে ছিল তারা।

ত্রিনিদাদে টুর্নামেন্টের শেষ ম্যাচ খেলতে নামা উগান্ডাকে শুরুতে ব্যাট করতে পাঠায় নিউজিল্যান্ড। কিন্তু প্রথবার বিশ্বকাপ খেলতে আসা পূর্ব আফ্রিকার দেশটি ব্যাটিং ধসের নজির রাখে আবার। ১৮.৪ ওভারে ৪০ রানে দলটিকে গুটিয়ে দেয় নিউজিল্যান্ড। কিউই বোলারদের সামনে তারা দাঁড়াতেই পারেনি। তাদের এই লো স্কোর টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয় সর্বনিম্ন।

মাত্র ৪ রানে এক মেডেনে সর্বোচ্চ ৩ উইকেট নিয়ে সেরা বোলিংটা করেছেন পেসার টিম সাউদি। ম্যাচসেরাও তিনি। দুটি করে নিয়েছেন ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার ও রাচিন রবীন্দ্র। একটি নিয়েছেন লকি ফার্গুসন।

জবাবে পাওয়ার প্লেতে মাত্র ৫.২ ওভারে এক উইকেট হারিয়ে জয় নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। ডেভন কনওয়ে ছিলেন সর্বোচ্চ স্কোরার। ১৫ বলে ২২ রানে অপরাজিত ছিলেন। তাতে ছিল ৪টি চার। ওপেনার ফিন অ্যালেন আউট হওয়ার আগে ৯ রান করতে পেরেছেন। কিউইদের অনায়াস জয়ে উগান্ডার বাজে বোলিংও ভূমিকা রাখে। ৬টি ওয়াইডের পাশাপাশি ছিল একটি নো বল।

প্লেয়ার অব দ্য ম্যাচ সাউদি স্বীকার করেছেন, আগেই বিদায় নিশ্চিত হওয়া নিউজিল্যান্ডের কাছে এই ক্যাম্পেইনটা হতাশার, ‘এভাবে বিদায় ভীষণ হতাশার। দলটা দেখুন, অনেক অভিজ্ঞতা। কিন্তু প্রথম দুই ম্যাচে নিজেদের সেরাটা দিতে পারিনি। বিশ্বকাপে বিগত দশ বছর আমাদের গর্ব করার মতো রেকর্ড। অবশেষে সেটার ইতি ঘটলো।’

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুলা ২৩, ২০২৪
temperature icon 30°C
overcast clouds
Humidity 75 %
Pressure 1000 mb
Wind 15 mph
Wind Gust Wind Gust: 19 mph
Clouds Clouds: 100%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:27
Sunset Sunset: 18:56

⠀আরও দেখুন

Scroll to Top