১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

সাজা ঘোষণার সময় বিচারকের ওপর হামলা

বিচারের শুনানি চলাকালীন বিচারকের ওপরই হামলা চালিয়েছেন এক আসামি। বুধবার (৩ জানুয়ারি) নাটকীয় এই ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের একটি আদালতে।

কোর্টরুমে এমন কাণ্ডের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে।

ভিডিওতে দেখা যায়, লাস ভেগাসে ক্লার্ক কাউন্টির বিচারক ম্যারি কে হোলথাসের ওপর হঠাৎ ঝাঁপিয়ে পড়ে আসামি। আকস্মিক হামলায় নিজের চেয়ার থেকে পড়ে যান বিচারক। পেয়েছেন আঘাত।

ঠিক যে মুহূর্তে ক্লার্ক কাউন্টি ডিস্ট্রিক্ট আদালতের বিচারক ম্যারি ক্যায় হালথাস দস্যুতার দায়ে তিনবারের অভিযুক্ত দেওবরা রেডেনকে দেয়া রায় ঘোষণা করতে যাচ্ছিলেন, তখনই হামলার এ ঘটনা ঘটে।

লাফিয়ে পড়ে রেডেন বিচারককে মেঝেতে ফেলে দেন এবং এ সময় যুক্তরাষ্ট্রের পতাকা স্ট্যান্ডসহ ডায়াসে পড়ে যায়। বিচারক ম্যারি হালথাসকে সাহায্য করতে তাৎক্ষণিক এগিয়ে আসেন কয়েকজন। তারা হালথাসের কাছ থেকে রেডেনকে ছাড়িয়ে নেন এবং মেঝেতে চেপে ধরেন। রেডেনকে ছাড়িয়ে নেয়ার পরপরই আদালত ভবনে বেজে ওঠে সতর্ক সংকেত।

মামলার রেকর্ড থেকে জানা গেছে, শারীরিক আঘাতের মাধ্যমে ক্ষতি করার অভিযোগে বিচারের মুখোমুখি করা হয়েছিল রেডেনকে।

জানা গেছে, বিচারের রায় যখন দেয়া হবে, তার আগে রেডেনের আইনজীবী বিচারককে তার মক্কেলের জন্য প্রবেশনের আবেদন জানান। তবে বিচারক হালথাস এ সময় বলেন, ‘আমি মনে করি, এবার তার (রেডেন) ভিন্ন কিছুর স্বাদ গ্রহণের সময় এসেছে।’ আর এর পরপরই হামলার ঘটনা ঘটে।

আদালতের নথি অনুসারে জানা যায়, রেডেন গত বছরের এপ্রিলে একজন লোককে শারীরিকভাবে আঘাত করেছিলেন এবং হুমকি দিয়েছিলেন। এক মাস পর রেডেনকে সংশোধন কেন্দ্রে পাঠানো হয়। তবে অক্টোবরে তাকে বিচারের মুখোমুখি করা হয়। নভেম্বরে তিনি দোষী প্রমাণিত হন। ডিসেম্বরে একটি হাজিরায় অনুপস্থিত থাকলে বিচারক ম্যারি হালথাস তার বিরুদ্ধে পরোয়ানা জারি করেন।

সূত্র: নিউইয়র্ক টাইমস, এবিসি

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top