২৯ মে, ২০২৪
১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

মাঝ-আকাশে খুলে পড়ল জানালা, জরুরি অবতরণ উড়োজাহাজের

মিরর ডেস্ক : যাত্রীসহ মাঝ আকাশেই খুলে পড়ে উড়োজাহাজের জানালাসহ একটি কাঠামো। এতে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। তবে ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। পাইলট জরুরি অবতরণ করায় বেঁচে যান আরোহীরা।

শুক্রবার ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের অরেগন রাজ্যে। ঘটনার শিকার উড়োজাহাহটি আলাস্কা এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯। এই যাত্রীবাহী আকাশযানটির গন্তব্য ছিল পোর্টল্যান্ড থেকে ক্যালিফোর্নিয়ায়। উড়ার ৩৫ মিনিটের মধ্যে যানটি পোর্টল্যান্ডে ফিরে আসে বলে জানায় বিবিসি।

আলাস্কা বলেছে, ১৭৭ জন যাত্রী ও ক্রু উড়োজাহাজে ছিল। ঘটনার সময় উড়োজাহাজটি ১৬ হাজার ফুটের বেশি ওপরে উড়ছিল। ‘এমন ঘটনা সচরাচর দেখা যায় না। আমাদের প্রশিক্ষিত ক্রুরা জরুরি পরিস্থিতি যথাযথ উপায়ে সামলে নিতে পেরেছেন।’

বোয়িং বলেছে, তারা ঘটনা সম্পর্কে অবগত ছিল এবং আরও তথ্য সংগ্রহের জন্য কাজ করছে। ইউকে সিভিল এভিয়েশন অথরিটি বিবিসিকে বলেছে, তারা ‘পরিস্থিতি খুব কাছ থেকে পর্যবেক্ষণ করছে’।

আলাস্কা এয়ারলাইনসের বহরে ৬৫টি বোয়িং-৭৩৭ ম্যাক্স ৯ মডেলের যাত্রীবাহী উড়োজাহাজ রয়েছে। সব উড়োজাহাজের উড্ডয়ন আপাতত স্থগিত রাখা হয়েছে। পরীক্ষা করে দেখা হবে বলে এয়ারলাইনসটি জানিয়েছে।

যাত্রী ডিয়েগো মুরিলো, যিনি ক্যালিফোর্নিয়ার অন্টারিওতে যাচ্ছিলেন, তিনি বলেন, ফাঁকটি ফ্রিজের মতো প্রশস্ত এবং অক্সিজেন মাস্কগুলো ওপরে থেকে নেমে যাওয়ার সাথে সাথে ‘সত্যিই জোরে বিস্ফোরণের’ শব্দ শোনা গেছে।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
মে ২৯, ২০২৪
temperature icon 33°C
overcast clouds
Humidity 67 %
Pressure 999 mb
Wind 9 mph
Wind Gust Wind Gust: 11 mph
Clouds Clouds: 99%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:15
Sunset Sunset: 18:50

⠀আরও দেখুন

Scroll to Top