১৮ জুন, ২০২৪
৪ আষাঢ়, ১৪৩১
Mirror Times BD

ভরা মঞ্চেই ছিড়ল হাওয়াই চটি, যা করলেন মমতা

মিরর ডেস্ক : সাদা শাড়ি, আর সাদা হাওয়াই চটি! পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির এই পোশাকে কেই বা না চেনে! রাজ্যের গণ্ডি পেরিয়ে দেশ, কিংবা দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও এই একই পোশাকে দেখা যায় মমতাকে। শীত, গ্রীষ্ম, বর্ষা- মমতার পরনে সেই সাদা হাওয়াই চটি! কিন্তু বিরোধীরা এই নিয়ে কটাক্ষ করতে ছাড়ে না। বিশেষ করে তার হাওয়াই চটি নিয়ে। সেই হাওয়াই চটি ছিড়ে যত বিপত্তি! শেষমেষ ভরা মঞ্চে নিজেই সেফটিপিন নিয়ে চটিজুতা ঠিক করলেন মমতা।

ভারতের লোকসভার নির্বাচনের চার দফা ভোটগ্রহণ শেষ। বাকি রয়েছে আরও তিন দফা। নির্বাচনি প্রচারণার কারণে প্রায় এক মাসের বেশি সময় ধরে রাজ্যের এপ্রান্ত থেকে ওপ্রান্ত ঘুরে বেড়াচ্ছেন পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা ব্যানার্জি। সেখানেও তার ট্রেড মার্ক পোশাক, সাদা শাড়ি, সাদা হাওয়াই চটি। কিন্তু এবার মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে হঠাৎ করে ছিড়ে গেল সেই চটি।

শুক্রবার রাজ্যটির ঝাড়গ্রামের তৃণমূল প্রার্থী কালিপদ সোরেনের সমর্থনে স্থানীয় গোপীবল্লভপুরে গজাশিমুল নবজোয়ার ময়দানে নির্বাচনি প্রচারণায় উপস্থিত ছিলেন মমতা। এদিন দুপুরে নিজের বক্তব্য শেষে তিনি যখন আদিবাসী নারীদের সাথে ধামসা বাজাতে যাচ্ছিলেন ঠিক তার আগেই বিপত্তি ঘটে!

সভা মঞ্চেই মমতার হাওয়াই চটি ছিড়ে যায়। এরপর নিজে হাতেই সেফটিপিন জোগাড় করে লাগাতে থাকেন। চটি ছেড়ার বিষয়টি জানা যায় মমতা যখন নিজেই ঘোষণা দেন ‘…ছিড়েই তো গেছে। আমি কি খালিপায়ে যাব নাকি?’ তখন এগিয়ে এসে ব্যক্তিগত নিরাপত্তা রক্ষী নতুন জুতো আনার কথা বলেন। মমতা বলেন ‘না, নিয়ে আসতে হবে না, এখানে পাবে না। কোথা থেকে নিয়ে আসবে?’

এরপর মমতা নিজেই বলে ওঠেন ‘আমার জুতোটা ছিড়ে গেছে, হাঁটতে হাঁটতে আমি সেফটিন লাগাই।’

যদিও হাওয়াই চটির কোন দোষ নেই বলেও জানান মমতার। তার অভিমত ‘ওর দোষ কিছু নেই। আমার জুতোর যে আয়ু তার থেকে বেশি হেঁটে ফেলেছি।’

এরপর চেয়ার টেনে বসে এক হাতে জুতো আর এক হাতে সেফটিপিন দিয়ে হাওয়াই চটি জোড়াতালি দিলেন। চটি ছেড়ার খবর পেয়ে নারী নিরাপত্তারক্ষীরাও তার পাশে হাজির। মিনিট পাঁচ-সাতেকেরই মধ্যে সেফটিপিন দিয়ে মমতাও তার জুতো সেলাই করে নিলেন। পরে মন্ত্রিসভার আরেক সদস্য ইন্দ্রনীল সেন গান ধরলেন, আর সেই গানের তালে তালে আদিবাসী নারীরা নাচলেন, মমতাও নাচলেন। আদিবাসীদের অন্যতম বাদ্যযন্ত্র ধামসাও বাজালেন।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুন ১৮, ২০২৪
temperature icon 27°C
light rain
Humidity 90 %
Pressure 999 mb
Wind 7 mph
Wind Gust Wind Gust: 12 mph
Clouds Clouds: 99%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:14
Sunset Sunset: 18:58

⠀আরও দেখুন

Scroll to Top