২৩ জুলাই, ২০২৪
৮ শ্রাবণ, ১৪৩১
Mirror Times BD

পশ্চিমবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা, নিহত ৮

মিরর ডেস্ক : পশ্চিমবঙ্গের দার্জিলিং জেলায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সঙ্গে পণ্যবাহী ট্রেনের সংঘর্ষে অন্তত আট যাত্রী মারা গেছে। আহত হয়েছে কমপক্ষে ৫০ জন। সোমবার (১৭ জুন) স্থানীয় সময় সকাল ৮টা ৫০ মিনিটে নীচবাড়ি এবং রাঙাপানি স্টেশনের মাঝামাঝিতে সিগন্যাল অতিক্রম করে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ধাক্কা মারে মালগাড়িটি। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

রেলওয়ে পুলিশ জানিয়েছে, আসামের শিলচর থেকে কলকাতার শিয়ালদহ যাওয়ার সময় নিউ জলপাইগুড়ির কাছের রাঙ্গাপানি স্টেশনে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে পেছন থেকে ধাক্কা দেয় ওই মালগাড়িটি। সংঘর্ষের তীব্রতায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছন দিক থেকে পর পর দু’টি কামরা লাইনচ্যুত হয়ে পাশে ছিটকে পড়ে। লাইনচ্যুত হয়েছে মালগাড়িটিও।  হতাহতের সংখ্যা কম হওয়ার কারণ, এই ট্রেনের পিছনের অংশে কার্গো ভ্যান ও গার্ড কোচ রয়েছে।

শিলিগুড়িতে সকাল থেকে মুষলধারে বৃষ্টি চলছে। তার মাঝে এই দুর্ঘটনায় উদ্ধারকাজও ব্যাহত হচ্ছে। যে লাইনে দুর্ঘটনাটি ঘটেছে, কলকাতা থেকে শিলিগুড়ির সঙ্গে রেল যোগাযোগের প্রধান লাইন সেটাই। ফলে আপাতত দূরপাল্লার ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে।

ঘটনার তদন্তে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ দুর্ঘটনায় উদ্বেগ ও দুঃখ প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দুর্ঘটনাস্থলে রওনা দিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। আহতদের হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুলা ২৩, ২০২৪
temperature icon 32°C
overcast clouds
Humidity 68 %
Pressure 998 mb
Wind 15 mph
Wind Gust Wind Gust: 17 mph
Clouds Clouds: 98%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:27
Sunset Sunset: 18:56

⠀আরও দেখুন

Scroll to Top