২৩ জুলাই, ২০২৪
৮ শ্রাবণ, ১৪৩১
Mirror Times BD

ট্যাংকসহ নদীতে ডুবে পাঁচ ভারতীয় সেনার মৃত্যু

মিরর ডেস্ক : ভারতের লাদাখে ট্যাংক দুর্ঘটনায় দেশটির পাঁচ সেনার মৃত্যু হয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে লাদাখের চীন সীমান্তবর্তী দৌলতবেগ ওলদি এলাকার প্রকৃত নিয়ন্ত্রণ রেখার (এলএসি) কাছে।

শনিবার (২৯ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার দিবাগত রাত একটার দিকে এই দুর্ঘটনা ঘটে। ওই সময় একটি টি-৭২ ট্যাংক নিয়ে নদী পার হওয়ার অনুশীলন করছিলেন সেনারা। যখন ট্যাংকটি মাঝ নদীতে ছিল তখন হঠাৎ করে পানি বাড়তে থাকে। এরপর খুব অল্প সময়ের মধ্যে ট্যাংক ও এর ভেতর থাকা সেনারা তলিয়ে যান।

এ ঘটনার পর পাহাড়ি নদীটিতে উদ্ধার অভিযান চালিয়ে নিহত পাঁচ সেনার সবার মরদেহ উদ্ধার করা হয়েছে।

এই দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘দেশের প্রতি এই সেনা সদস্যদের একনিষ্ঠ কর্তব্যের কথা অবিস্মরণীয় থেকে যাবে। আমার অন্তর থেকে মৃতদের পরিবারকে সমবেদনা জানাই। দেশের মানুষ শোকসন্তপ্ত পরিবারের পাশে থাকবে।’

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, টি-৭২ হলো অত্যাধুনিক ট্যাংক। এ ধরনের ট্যাংকগুলো কাদামাটি, উঁচু-নিচু রাস্তা, পাথুরে জমিতেও অবলীলায় চলতে পারে। পাশাপাশি অল্প পানি রয়েছে, এমন জায়গাতেও পারাপার করতে পারে এই ট্যাংকগুলো। তবে তারও একটি সীমা রয়েছে। অতিরিক্ত পানি রয়েছে এমন জায়গা দিয়ে পার হতে পারে না।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুলা ২৩, ২০২৪
temperature icon 32°C
overcast clouds
Humidity 68 %
Pressure 998 mb
Wind 15 mph
Wind Gust Wind Gust: 17 mph
Clouds Clouds: 98%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:27
Sunset Sunset: 18:56

⠀আরও দেখুন

Scroll to Top