২৩ জুলাই, ২০২৪
৮ শ্রাবণ, ১৪৩১
Mirror Times BD

গাজায় ইসরায়েলি হামলায় হামাস প্রধানের ১০ স্বজনসহ নিহত ২৪

মিরর ডেস্ক : গাজায় ইসরায়েলের পৃথক তিন হামলায় মঙ্গলবার অন্তত ২৪ জনের প্রাণ গেছে। এর মধ্যে আল-শাতি শরণার্থী শিবিরে হামলায় হামাস প্রধান ইসমাইল হানিয়ার বোনসহ অন্তত ১০ জনের প্রাণ গেছে।

এ ছাড়া স্কুলে আরও দুটি হামলায় অন্তত ১৪ জন প্রাণ হারিয়েছেন। খবর আল জাজিরার।  

গাজার বেসামরিক প্রতিরক্ষা বাহিনীর বরাতে আল জাজিরা জানায়, আল-শাতি শরণার্থী শিবিরে একটি বাড়িতে ইসরায়েলি হামলায় ১০ জন নিহত হয়েছেন। ভুক্তভোগীদের সবাই হামাস নেতা ইসমাইল হানিয়ার স্বজন। এর মধ্যে তার বোনও রয়েছেন। তারা ওই বাড়িটিতে ছিলেন।

আর উত্তর গাজায় জাতিসংঘ পরিচালিত স্কুলে দুটি হামলায় অন্তত ১৪ জন নিহত হয়েছেন। ইসরায়েলের দাবি, ওই অঞ্চলে তারা হামাস যোদ্ধাদের লক্ষ্য করে হামলা চালিয়েছিল।

হামাস বলছে, শাতি শরণার্থী শিবিরে হানিয়া পরিবারের বাড়িতে বোমা হামলাসহ অন্যান্য হামলায় প্রতীয়মান হয় যে, ইসরায়েল ইচ্ছেকৃতভাবে বেসামরিকদের ওপর হামলা চালাচ্ছে।

এক বিবৃতিতে হামাস গাজায় ফিলিস্তিনিদের ওপর গণহত্যা অব্যাহত রাখার ক্ষেত্রে বাইডেন প্রশাসনকে দায়ী করেছে। তারা বলছে, বাইডেন প্রশাসন ইসরায়েলি বাহিনীকে রাজনৈতিক ও সামরিক সহায়তা দিচ্ছে।

৭ অক্টোবর থেকে শুরু হওয়া যুদ্ধে গাজায় ৩৭ হাজার ৬২৬ জনের প্রাণ গেছে। আহত হয়েছেন অন্তত ৮৬ হাজার ৯৮ জন।

এদিকে, ইসরায়েলি বাহিনী অধিকৃত পশ্চিম তীরজুড়ে অভিযান চালিয়েছে। প্যালেস্টাইন প্রিজনার সোসাইটির তথ্য অনুযায়ী, সবশেষ ২৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুলা ২৩, ২০২৪
temperature icon 32°C
light rain
Humidity 68 %
Pressure 998 mb
Wind 15 mph
Wind Gust Wind Gust: 17 mph
Clouds Clouds: 98%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:27
Sunset Sunset: 18:56

⠀আরও দেখুন

Scroll to Top