১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

এবার ইরানে পাকিস্তানের হামলা, কয়েকজন নিহতের দাবি

মিরর ডেস্ক : ইরানের অভ্যন্তরে বেলুচি জঙ্গিদের লক্ষ্য করে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) হামলা চালিয়েছে পাকিস্তান। পাকিস্তানি ভূখণ্ডে ইরানি হামলার দুই দিন পরই এই হামলা চালালো দেশটি। ইরানের ওই হামলায় পাকিস্তানি দুই শিশু এবং তিন মেয়ে নিহত হয়েছিল। এক সিনিয়র গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

পাকিস্তানের গণমাধ্যম জিওটিভি জানিয়েছে, বৃহস্পতিবার এক বিবৃতিতে ইরানে হামলার ব্ষিয়টি নিশ্চিত করেছে পাকিস্তানি পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিবৃতিতে বলা হয়েছে, ‘আজ সকালে ইরানের সিস্তান-বেলুচিস্তান প্রদেশে সন্ত্রাসী আস্তানাগুলো লক্ষ্যবস্তু করে পাকিস্তান নিখুঁত সামরিক হামলা চালিয়েছে।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালানোর সময় বেশ কয়েকজন সন্ত্রাসী নিহত হয়েছে। এসব সন্ত্রাসীদের কোডনাম ‘মার্গ বার সরমাচার’।

ইরানি মিডিয়ার বরাতে রয়টার্স জানিয়েছে, দেশটির সিস্তান-বেলুচিস্তান প্রদেশের একটি গ্রামে পাকিস্তানের কয়েকটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এতে ৪ শিশুসহ তিন নারী নিহত হয়েছেন। তবে তাদের কেউই ইরানি নাগরিক নন।

এর আগে মঙ্গলবারপাকিস্তানের অভ্যন্তরে ইসরায়েল-সংশ্লিষ্ট জঙ্গি ঘাঁটিগুলোকে লক্ষ্যবস্তু করার কথা জানিয়েছিল ইরান। ওই হামলায় পাকিস্তানের দুই শিশু এবং তিন মেয়ে নিহত হয়। তখন পাকিস্তান সতর্ক করে বলেছিল, এ হামলার প্রতিক্রিয়ায় যে পরিণতি হবে তার জন্য তেহরান দায়ী থাকবে।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top