১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: দুর্ঘটনাস্থলে পৌঁছেছে রেড ক্রিসেন্ট

মিরর ডেস্ক : ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারের দুর্ঘটনাস্থলে পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেছে রেড ক্রিসেন্ট। সোমবার (২০ মে) এক বিবৃতিতে জানিয়েছে ইরানি রেড ক্রিসেন্ট জানিয়েছে, তাদের অনুসন্ধান ও উদ্ধার দল দুর্ঘটনাস্থলে পৌঁছেছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ খবর জানিয়েছে।

সোমবার সকালে সূর্য ওঠার সঙ্গে সঙ্গেই উদ্ধারকর্মীরা প্রায় ২ কিলোমিটার দূর থেকে হেলিকপ্টারটি দেখতে পান বলে জানিয়েছেন ইরানি রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান পীর হোসেইন কলিভান্ড।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমকে তিনি জানান, ১২ ঘণ্টারও বেশি সময় ধরে নিখোঁজ রয়েছেন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি  ও পররাষ্ট্রমন্ত্রী  হোসেইন আমির আব্দোল্লাহিয়ান। চলছে তল্লাশি অভিযান।

এর আগে সোমবার ভোরে আজারবাইজান-ইরান সীমান্তের প্রায় ২০ কিলোমিটার দক্ষিণে একটি খাড়া পাহাড়ের পাশে তাপের সন্ধান পায় তুরস্কের উদ্ধারকারী ড্রোন। সেখানকার একটি ড্রোন ফুটেজ প্রকাশ করেছে তুর্কি কর্তৃপক্ষ।  মাথায় টর্চ জ্বালিয়ে দুর্গম পাহাড়ি এলাকায় পায়ে হেঁটে তল্লাসি চালাচ্ছে উদ্ধারকারী দল। কিন্তু ওই পাহাড়ি এলাকায় প্রচুর বৃষ্টি হচ্ছে। আর সেই বৃষ্টি ধীরে ধীরে তুষারে রূপ নিচ্ছে। তীব্র শীত আর ঘন কুয়াশার কারণেও উদ্ধার অভিযান চলছে ধীরগতিতে।

রবিবার আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় দুই দেশের যৌথভাবে নির্মিত একটি বাঁধ উদ্বোধন করতে যান ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী। সেখানে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভও ছিলেন। সেখান থেকে তিনটি হেলিকপ্টারের বহর নিয়ে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাবরিজে ফিরছিলেন তারা। একটিতে ছিলেন প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীসহ বেশ কয়েকজন কর্মকর্তা। পথে পূর্ব আজারবাইজানের জোলফা এলাকার কাছে দুর্গম পাহাড়ে তাদেরকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুন ১৩, ২০২৪
temperature icon 38°C
broken clouds
Humidity 45 %
Pressure 999 mb
Wind 10 mph
Wind Gust Wind Gust: 10 mph
Clouds Clouds: 84%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:13
Sunset Sunset: 18:57

⠀আরও দেখুন

Scroll to Top