২৩ মে, ২০২৪
৯ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

হিলিতে বিজিবির কাছ থেকে পণ্য ছিনিয়ে নেওয়ার অভিযোগে যুবক গ্রেফতার

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের হিলিতে সরকারি কাজে বাধা এবং বিজিবির কাছ থেকে ভারতীয় পণ্য ছিনিয়ে নেওয়ার অভিযোগে লিটন হোসেন (৩২) নামে এক যুবককে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার (৩ এপ্রিল) বেলা ৩টায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট গেটে এ ঘটনা ঘটে। জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল তানজিলুর রহমান এ সব তথ্য জানান।

গ্রেফতার লিটন হিলির ধরন্দা গ্রামের মৃত আশরাফুল ইসলামের ছেলে। লিটন ও তার পরিবারের দাবি, পূর্বে এক বিজিবি সদস্যের সঙ্গে বাগবিতণ্ডার জেরে বিজিবি এ ঘটনা ঘটিয়েছে।

বিজিবির নায়েক ওমর আলী মামলার এজাহারে উল্লেখ করেন, বুধবার দুপুরে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট গেটের জিরো পয়েন্টে ডিউটিতে থাকাকালিন সময়ে পাসপোর্টধারী এক যাত্রী ভারত থেকে দুটি ব্যাগে ভারতীয় পন্ডস বিউটি ক্রিম নিয়ে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় ওই যাত্রীকে ব্যাগে থাকা পণ্যের বিষয়ে জিজ্ঞেস করলে সে সঠিক উত্তর দিতে পারে না। পরে ওই ব্যাগ দুটিতে থাকা ৫৮ কেজি পন্ডস ক্রিম হিলি বন্দর শুল্ক অফিসে পাঠানোর সময় আসামি লিটন আমার পথরোধ করে। সরকারি কর্তব্য পালনে বাধা দিয়ে পণ্য ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে এবং আমাকে ধাক্কা দিলে আমি মাটিতে পড়ে গিয়ে আঘাত পাই। পরে অন্য কর্তব্যরত বিজিবি সদস্যদের সহযোগিতায় আসামিকে গ্রেফতার করা হয়।

লে.কর্নেল তানজিলুর রহমান বলেন, ‘বিজিবির কাজে বাধা দেওয়া, বিজিবি সদস্যকে ধাক্কা মেরে তার কাছ থেকে পণ্য ছিনিয়ে নেওয়া কোনোভাবেই কাম্য নয়। আমি খবর পাওয়া মাত্রই থানা-পুলিশ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি। এছাড়া আমি নিজেও ঘটনাস্থলে এসে সবার সঙ্গে কথা বলেছি। পরে তার বিরুদ্ধে মামলা দায়ের করে দিনাজপুরের হাকিমপুর থানায় সোপর্দ করা হয়েছে।’

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top