১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

ধর্ষণের মিথ্যা মামলা করায় কারাগারে নারী

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় ধর্ষণের মিথ্যা মামলা দিয়ে আসামি পক্ষকে ফাঁসানোর অভিযোগে এক নারীকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন বিচারক।

বুধবার দুপুরে নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার এ নির্দেশ দেন। এ সময় মামলার বাদী আদালতে উপস্থিত ছিলেন।

বাদীর পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট জাহিদুর রহমান জাহিদ এবং রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করেন বিশেষ কৌশলী অ্যাডভোকেট মো. মকবুল হোসেন।

জানা যায়, ২০১৮ সালের ১১ জুলাই জেলার ধামইরহাট উপজেলার লক্ষণপাড়া গ্রামের তরিকুল ইসলামের মেয়ে একই উপজেলার শংকরপুর চকনোয়াই গ্রামের কফিল উদ্দীনের ছেলে মতিবুল ইসলামের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে ট্রাইব্যুনালে সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে চলতি বছরের ২৭ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় সকল আসামিকে খালাস প্রদান করা হয়।

মামলার অপর আসামি শাহিনুর আলম মামলা চলাকালীন ঐ নারীকে বিয়ে করে খালাসপ্রাপ্ত হন। শারীরিক, আর্থিক ও মানসিক ক্ষতি হয়েছে দাবি করে ২০২৩ সালের ২৯ নভেম্বর ধর্ষণের দাবি করা নারীর বিরুদ্ধে ট্রাইব্যুনালে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযোগ করেন ভুক্তভোগী মতিবুল ইসলাম।

ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার অভিযোগটি আমলে নিয়ে মিথ্যা মামলা দায়ের করা ওই নারীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। বুধবার আদালতে জামিন শুনানির প্রার্থনা করলে আদালত উভয় পক্ষের শুনানি শেষে জামিনের দরখাস্ত না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুন ১৩, ২০২৪
temperature icon 38°C
broken clouds
Humidity 45 %
Pressure 999 mb
Wind 10 mph
Wind Gust Wind Gust: 10 mph
Clouds Clouds: 84%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:13
Sunset Sunset: 18:57

⠀আরও দেখুন

Scroll to Top