১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

কে এই শিলিস্তি রহমান?

মিরর ডেস্ক : ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে শিলিস্তি রহমান নামে এক নারীর নাম বেরিয়ে এসেছে। ঘটনার আগে থেকেই ওই নারী কলকাতার সঞ্চিতা গার্ডেনের ফ্ল্যাটে অবস্থান করছিলেন বলে তদন্তসংশ্লিষ্টরা জানিয়েছেন।

জানা গেছে, ‘হত্যা মিশন’ সাকসেস করে ঘাতক আমানউল্লাহ আমানের সঙ্গে শিলিস্তি রহমান ১৫ মে দেশে ফিরে আসেন। পরে ডিবি পুলিশ তাকে হেফাজতে নেয়। তার জিজ্ঞাসাবাদ চলছে। শিলিস্তি রহমান হত্যার মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীনের বান্ধবী বলে জানা গেছে। এ কারণে তার বিষয়ে বিস্তারিত তদন্ত চলছে। যদিও শিলিস্তির বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা এখনও বিস্তারিত কোনো তথ্য দেয়নি।

কলকাতা পুলিশের বরাতে তদন্তসংশ্লিষ্ট সূত্র বলছে, ফ্ল্যাটের সিসিটিভি ক্যামেরা ফুটেজ বিশ্লেষণ করে দেখা গেছে, ১৩ মে ওই ফ্ল্যাটে ৩ জন প্রবেশ করেন। সঙ্গে ছিলেন ওই নারী। ১৫ মে বিমানযোগে তিনি দেশে ফেরেন। মূলত ওই নারীকে কলকাতা নেওয়া হয় আনারকে ফাঁদে ফেলার জন্য। হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী সংসদ সদস্য আনারের ছোটবেলার বন্ধু ও ব্যবসায়ীক পার্টনার আক্তারুজ্জামান শাহীন। তিনি ঝিনাইদহের বাসিন্দা। শহীন হত্যার মূল পরিকল্পনা করে তা বাস্তবায়নের জন্য আমানকে দায়িত্ব দেয়। পরে আমানসহ ৬ জনের একটি দল পরিকল্পনা বাস্তবায়নে অংশ নেয়। দুই দেশের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এই হত্যা রহস্য উদঘাটনের জন্য কাজ করছে।

উল্লেখ্য, ১২ মে চিকিৎসার জন্য ভারত যান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। এরপর থেকে তাকে আর খুঁজে পাচ্ছিল না স্বজনেরা। পরে তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন এ ঘটনা ঢাকার ডিবি পুলিশকে জানায়। এরপর তিনি ভারতেই হত্যাকাণ্ডের শিকার হয়েছেন বলে জানা যায়।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top