১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

বাণিজ্যিক সম্পর্কের সম্প্রসারণ চায় কানাডা

অর্থনীতি রিপোর্ট : বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্কের সম্প্রসারণ করতে চায় কানাডা। বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সঙ্গে সাক্ষাৎ করে কানাডার ইন্দো-প্যাসিফিক বাণিজ্য প্রতিনিধি পল থোপিল এমন কথা বলেছেন।

রবিবার (১৯ মে) সচিবালয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সঙ্গে কানাডার ইন্দো-প্যাসিফিক বাণিজ্য প্রতিনিধি পল থোপিল’র নেতৃত্বে প্রতিনিধিদলের এ সৌজন্য সাক্ষাৎ হয়।

ইন্দো-প্যাসিফিক বাণিজ্য প্রতিনিধি পল থোপিল বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বলেন, ইন্দো-প্যাসিফিক অঞ্চলে বাংলাদেশ-কানাডার মধ্যকার সম্পর্ক গুরুত্বপূর্ণ। বিনিয়োগকারী কোম্পানিগুলোকে বিনিয়োগে আগ্রহী করতে বাংলাদেশের সঙ্গে বিনিয়োগ চুক্তি সম্পন্ন করতে চায় কানাডা। অবকাঠামোগত প্রকল্প, সাইবার নিরাপত্তা ও তৈরিপোশাক খাতে বিনিয়োগে আগ্রহী কানাডা। ক্যানোলা তেল রপ্তানি হতে পারে এদেশে, এ তেলের ফ্যাক্টরি এখানে স্থাপন হলে তেল প্রক্রিয়া করা আরও সহজ হবে।

রবিবার সকালে রাজধানীর ইন্টার-কন্টিনেন্টাল হোটেলে বাংলাদেশ-জাপান ইকোনমিক পার্টনারশিপ এগ্রিমেন্ট (ইপিএ) নেগোসিয়েশনের ১ম পর্ব শুরু হয়েছে। এসময় দুদেশের বাণিজ্যিক বিভিন্ন বিষয় নিয়ে নেগোশিয়েশন হবে যা শেষ হবে বৃহস্পতিবার (২৩ মে)।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top