১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

বাংলাদেশে আরও বিনিয়োগ করতে চায় আদানি

অর্থনীতি রিপোর্ট : বাংলাদেশের জ্বালানি ও অবকাঠামো খাতে বিনিয়োগ করতে চায় আদানি গ্রুপ। বুধবার (২৯ মে) ঢাকায় এসে দিনভর দেশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সভা করে আদানির একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল।

তারা বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী, প্রধানমন্ত্রীর তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বিদ্যুৎ সচিব হাবিবুর রহমান ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাহবুবুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করে এই আগ্রহের কথা জানায়।

বৈঠকগুলোর নেতৃত্ব দেন আদানি এন্টারপ্রাইজের পরিচালক প্রণব আদানি। সচিবালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে বাংলাদেশে আদানির নতুন বিনিয়োগের ব্যাপারে আলোচনা হয়। প্রণব আদানি বলেন, “বাংলাদেশে বিনিয়োগের বহু সম্ভাবনা রয়েছে। আমরা বাংলাদেশে আরও বিনিয়োগ করতে চাই।”

সভায় আদানি এনার্জি সলিউশনসের ব্যবস্থাপনা পরিচালক অনিল সারদানাও উপস্থিত ছিলেন।

আদানির প্রতিনিধি দলটি বাংলাদেশকে জানায়, তারা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের মাধ্যমে বাংলাদেশের পাশে থাকতে চান। এছাড়া জাতীয় গ্রিড উন্নয়নে একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন তারা। সেই সঙ্গে সম্প্রতি বাংলাদেশের ওপর দিয়ে বয়ে যাওয়া প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় রিমাল পরবর্তী বিদ্যুৎ খাত পুনরুদ্ধারে যেকোনও সহায়তা প্রদানের আশ্বাস দেন।

আদানি প্রতিনিধি দলটি আদানি পাওয়ারের মালিকানাধীন বিশ্বের সবচেয়ে বড় ৩০ গিগাওয়াটের সৌরবিদ্যুৎ ও বায়ুবিদ্যুৎ প্লান্ট (নির্মাণাধীন) পরিদর্শনের আমন্ত্রণ জানান।

বর্তমানে আদানি পাওয়ার ভারতের ঝাড়খণ্ডের গোড্ডা পাওয়ার প্লান্টের মাধ্যমে বাংলাদেশে ১ হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করছে।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুন ১৩, ২০২৪
temperature icon 35°C
overcast clouds
Humidity 53 %
Pressure 1001 mb
Wind 8 mph
Wind Gust Wind Gust: 9 mph
Clouds Clouds: 91%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:13
Sunset Sunset: 18:57

⠀আরও দেখুন

Scroll to Top