২৯ মে, ২০২৪
১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

নিত্যপণ্যের দাম জানতে আসছে ‘৩৩৩’ হটলাইন

অর্থনীতি রিপোর্ট : বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম জানিয়েছেন, দ্রব্যমূল্যের দাম সহনশীল রাখতে তথ্যপ্রযুক্তির সহায়তা নেওয়া হবে। এর অংশ হিসেবে জাতীয় জরুরি সেবা—৯৯৯ এর মতো নিত্যপণ্যের দাম জানতে ‘৩৩৩’ হটলাইনের ব্যবস্থা করতে চায় সরকার।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সচিবালয়ে অর্থনীতি বিষয়ক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বাণিজ্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তবে পণ্যমূল্য জানাতে ‘৩৩৩’ সেবা কীভাবে কাজ করবে, তা নিয়ে বিস্তারিত কিছু বলেননি তিনি।

আহসানুল ইসলাম বলেন, বড় ধরনের কোনো বিরূপ পরিস্থিতির সৃষ্টি না হলে বাজার স্থিতিশীল থাকবে। তবে নিত্যপণ্য মজুত করে কেউ বাজারকে অস্থিতিশীল করার চেষ্টা করলে তা কঠোর হাতে দমন করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, মজুতদার যত ক্ষমতাশালী হোক না কেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি পিছপা হবেন না। কারণ, বর্তমান সরকারের নির্বাচনী অঙ্গীকারের অন্যতম দিক হচ্ছে পণ্যমূল্য সহনীয় পর্যায়ে রাখা। প্রধানমন্ত্রীর এ অঙ্গীকার যেকোনো মূল্যে বাস্তবায়ন করা হবে।

এদিকে পবিত্র রমজান মাস সামনে রেখে দুই মাস টিসিবির মাধ্যমে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি অব্যাহত থাকবে বলেও জানান আহসানুল ইসলাম।

তিনি বলেন, কয়েকটি চালের আড়ত ঘুরে দেখেছি। কেউ কেউ দাম বাড়ানোর চেষ্টা করেছেন, এমন তথ্য পাওয়ার পর বাজারে হস্তক্ষেপ করেছি। নির্বাচনকে ঘিরে কেউ কেউ মজুত করেছিলেন। বাজারে চাল পাওয়া যাচ্ছিল না। উৎসগুলোর সঙ্গে কথা হয়েছে। এ ধরনের উদ্যোগ প্রতিহত করা হবে।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
মে ২৯, ২০২৪
temperature icon 33°C
overcast clouds
Humidity 67 %
Pressure 999 mb
Wind 9 mph
Wind Gust Wind Gust: 11 mph
Clouds Clouds: 99%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:15
Sunset Sunset: 18:50

⠀আরও দেখুন

Scroll to Top